August 15, 2019 A- A A+

জাতির জনককে স্মরণ করল বরিশালবাসী

নিজস্ব প্রতিবেদক : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করল গোটা বরিশালবাসী। এই মহান নেতার ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) উপলক্ষে সকালে ৮টায় অশ্বিনী কুমার হল চত্বর এবং নগ‌রের সো‌হেল চত্বর, আওয়ামী লীগ দলীয় কার্যাল‌য় চত্বরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতরা। এছাড়া সরকা‌রি-বেসরকারি বি‌ভিন্ন দফতর, সামা‌জিক সাংস্কৃ‌তিক সংগঠ‌নের কার্যাল‌য়ে জাতীয় পতাকা অর্ধনমিত আর কালো পতাকা উত্তোলন করা হয়। এসময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি শাহান আরা আবদুল্লাহ, সাধারণ সম্পাদক তালুকদার মো.ইউনুচ, নগর আয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী, সাধারণ সম্পাদক একে এম জাহাঙ্গীর, সহ-সহযোগী সংগঠনের নেতা কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া মহানগর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। অপরদিকে, বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় সরকা‌রি-‌বেস‌রকা‌রি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।
এরপ‌র সকাল ১০ টায় নগরের সোহেল চত্বরের দলীয় কার্যালয় থেকে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে একটি শোকর‌্যালি বের করা হয়। সি‌টি মেয়র সা‌দিক আব্দুল্লাহ নেতৃত্বে র‌্যালিটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
দিবসটি উপলক্ষে সি‌টি কর‌পো‌রেশন, জেলা প্রশাসনের আয়োজনে রক্তদান কর্মসূ‌চি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা-সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail