May 7, 2018 A- A A+

মর্যাদার লড়াইয়ে ড্র করলো বার্সেলোনা-রিয়াল

এল ক্ল্যাসিকো ম্যাচ নিয়ে প্রতি মৌসুমেই দর্শকদের আগ্রহের শেষ থাকে না। ফুটবলপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করেন এই ম্যাচ উপভোগ করার জন্য। গতকালের এল ক্ল্যাসিকো ম্যাচটিতে কোনো দল জিতলে বা হারলে সেটি যে লিগ শিরোপার জয়ের ক্ষেত্রে প্রভাব ফেলত না নয়। তারপরও ম্যাচটিকে ঘিরে ভক্তদের আগ্রহের কমতি ছিল না। এল ক্ল্যাসিকো যে এক মর্যাদার লড়াই। রবিবার রাতে এই লড়াইয়ে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ।

লিগে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে বার্সেলোনা। ৩৫ ম্যাচ খেলে একটিতেও হারেনি তারা। ২৬টিতে জয় পেয়ে ও নয়টিতে ড্র করে মোট ৮৭ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে বার্সেলোনা। আর ৩৫ ম্যাচ খেলে ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে গত রাতে শুরুতেই চমক দেখায় বার্সেলোনা। ম্যাচের সময় যখন মাত্র দশ মিনিট তখনই রিয়াল মাদ্রিদের জালে বল জড়ান লুইস সুয়ারেজ। জমে উঠতে শুরু করে ম্যাচটি। বার্সেলোনা গোল করার মাত্র চার মিনিট পরই ম্যাচে সমতা আনে রিয়াল। ম্যাচের ১৪তম মিনিটে গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বিরতির আগে ম্যাচের স্কোর ছিল ১-১। কিন্তু বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে দশ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। (৪৫+৩) মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার সার্জিও রবার্তো। তবুও দমেনি বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২তম মিনিটে গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন লিওনেল মেসি। তবে, ৭২তম মিনিটে গ্যারেথ বেলের গোলে ২-২ সমতায় ফেরে রিয়াল। পরে আর কোনো গোল না হওয়ায় ড্রয়ের মাধ্যমেই ম্যাচটি শেষ হয়।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail